গুগল অ্যাডসেন্সের বিকল্প তিনটা অ্যাড নেটওয়ার্ক | নতুন ব্লগারদের জন্য

 আপনি যদি একজন নতুন বা ছোট ব্লগার হয়ে থাকেন এবং আপনার সাইট থেকে ইনকাম করার স্বপ্ন দেখেন তাহলে এই পোস্ট  আপনার জন্য । আশা করি, পুরো পোস্টটা আপনার জন্য একটা গোল্ড মাইন হতে যাচ্ছে ।



Properllerads:  প্রপেলার অ্যাডস হচ্ছে অ্যাড নেটওয়ার্ক এবং ছোটদের জন্য আদর্শ সাইট । আপনার সাইটে অ্যাড বসাতে কোন স্পেশাল স্কিল দরকার নেই এবং এটা বেশ সহজ ।

প্রথমত এখানে জয়েন করার পরে একটা অ্যাড ট্যাগ নিতে হয় এবং সাইটে সেটা বসাতে হবে । এরপর সিপিসি ভিত্তিতে প্রতি হাজার ভিউতে ৮-১০ ডলার পে করে এবং মাত্র ৫ ডলার হলেই পেমেন্ট নেয়া যায় ।

এই সাইটের সুবিধাগুলি হলঃ অ্যাডব্লক বাইপাস রয়েছে, ফাস্ট এক্টিভেশন সুবিধা, ক্লিন অ্যাড, অন্য যেকোনো মনেটাইজ সাইটেও এদের অ্যাড ব্যবহার করা যায় এবং ২৪ ঘণ্টা সাপোর্ট রয়েছে ।

এবং অসুবিধা হলঃ কোন অ্যাডালট ওয়েবসাইটে প্রপেলারের অ্যাড বসানো যায় না ।

এরা পেমেন্ট দেয় পেওনিয়ার, ওয়েবমানি এবং আরও কয়েকটি মাধ্যমে । যেহেতু এই সাইট নিয়ে আমাদের চ্যানেলে ভিডিও রয়েছে তাই আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে আই বাটনে ক্লি করে সেটি দেখে নিতে পারেন ।

 

Popads: এটা হল প্রিমিয়াম পপ অ্যাড নেটওয়ার্ক । এই সাইটও ছোট ব্লগারদের জন্য কাজ করে থাকে এবং এখানে জয়েন করতে নিমিমাম কোন ট্র্যাফিক দরকার নেই । ২০১০ সাল থেকে শুরু হওয়া এই সাইট সকল প্রকার অবৈধ সাইট যেমনঃ পর্ণ সাইট, বেটিং সাইট, এবং অন্যান্য অ্যাডালট সাইটে বিজ্ঞাপন দিয়ে থাকে । এখানে জয়েন করার পরে পেমেন্ট মেথড অ্যাড করলে প্রতি মাসে নির্দিষ্ট পেমেন্ট অ্যাকাউন্টে জমা হয়ে গেলেই অটোমেটিক ওয়ালেটে চলে আসে ।

 

এই সাইটের সুবিধা হলঃ এরা হাই সিপিএম দিয়ে থাকে যেখানে সমধর্মী সাইটগুলি খুবই কম সিপিএম দেয় । জয়েন করার জন্য মিনিমাম ভিউসের পরিমাণ উল্লেখ নেই তাই যেকোনো পরিমাণ ট্র্যাফিক নিয়ে জয়েন করা যায় । অন্তত ৫ ডলার হলেই পেমেন্ট করে এবং অটো পেমেন্ট দেয় ।

আর অসুবিধা হলঃ এরা শুধুমাত্র পেপাল ও পেওনিয়ারে পেমেন্ট দেয় । আমাদের চ্যানেলে এই সাইট নিয়েও ভিডিও রয়েছে তাই আই বাটনে ক্লিক করলে ভিডিও পেয়ে যাবেন ।

 

RevenueHits: এই ভিডিওতে রেভিনিউ হিটস সবচেয়ে ব্যতিক্রমী সাইট এবং অনেক সাইটের ভেতরও আলাদা বৈশিষ্ট্যধারী । এই সাইট ভিউ বা অ্যাড ক্লিকের জন্য পেমেন্ট করে না । তারা শুধুমাত্র যেকোনো ক্লিকের বিপরীতে সৃষ্ট আকশানে পেমেন্ট করে । যেমনঃ অ্যাডভারটাইজারের যখন ইউজার ইনফো দরকার হয় তখন তারা এই নেটওয়ার্ক ব্যবহার করে এবং ইউজাররা যখন তার বিস্তারিত তথ্য প্রদান করে তখনই কেবল তার বিপরীতে পেমেন্ট করে ।

ব্লগাররা যখন তাদের সাইটে অ্যাড কোড দেয় এবং ইউজাররা তাদের মেইল ও নাম সাবমিট করে তখনই ব্লগাররা এখান থেকে পেমেন্ট পায় ।

এই সাইটে ১০-৫০ ডলার পর্যন্ত দেয়া হয় প্রতিটা একশানের জন্য এবং মিনিমাম পেমেন্ট ৫০ ডলার । এখানে পেপাল, পেওনিয়ার এবং ব্যাংকের মাধ্যমে পেমেন্ট নেয়া যায় ।

 

আমাদের বাংলাদেশে এমন কিছু ব্লগারকে চিনি যারা এই নেটওয়ার্ক ব্যবহার করে দৈনিক ৩০-৫০ ডলারও আয় করে । শুনতে অবাক লাগলেও এটাই সত্যি । ব্যক্তিগতভাবে আমিও এই সাইট পছন্দ করি এবং এখানে কাজ করতে কোন মিনিমান ট্র্যাফিক লাগে না এবং স্মল ব্লগারদের জন্য দারুণ একটা সাইট ।

এই সাইটের সুবিধা হলঃ এর সিপিএম অনেক অনেক বেশি । গুগল অ্যাডসেন্সের সাথে তুলনা করলে এই সাইটের পেমেন্ট মিনিমাম পেমেন্ট রেট অনেক ভালো । ইনস্ট্যান্ট সাইট আপ্রুভ হয়ে যায় এবং ২৪ ঘণ্টা সাপোর্ট রয়েছে । যদিও কভিড এর কারণে সব সাইট একটু ধীরে সাপোর্ট দেয় ।

আর যদি অসুবিধার কথা বলা যায় তাহলে একটাই অসুবিধা রয়েছে । সেটা হল, এরা শুধুমাত্র ক্লিকের বিপরীতে একশানের বিনিময়ে পেমেন্ট দেয় । এই সাইট নিয়েও আমার ভিডিও রয়েছে যা আই বাটনে পেয়ে যাবেন ।

 

এখানে যে সাইটগুলি শেয়ার করলাম, এন্ট্রি লেভেল ব্লগার বা রাইটারদের ওয়েবসাইটের জন্য খুবই আদর্শ সাইট যেখান থেকে আরামসে আয় করা যায় এবং দৈনিক পেমেন্ট করে থাকে এই সাইটগুলি । যদিও এরা কেউ দৈনিক ও মাসে পেমেন্ট করে তবে আপনি যদি ভালো ট্র্যাফিক দিতে পারেন তাহলে সাপোর্টে কথা বলে প্রতিদিন পেমেন্ট নিতে পারবেন ।

তবে এরা কিন্তু অ্যাডসেন্স, মিডিয়া নেটের মত জনপ্রিয় না হলেও এই কোম্পানি দুটির পরেই এই তিনটা সাইটের ভাল অবস্থান রয়েছে ।

এই ছিল আমাদের  আজকের লেখা । পরবর্তীতে অন্য কোন বিষয়ে লিখবো । আল্লাহ হাফেজ ।

1 comment:

  1. এই তিনটা সাইটের মধ্যে সব থেকে ভালো হচ্ছে RevenueHits সব থেকে ভালো একটি সাইট আমি নিজেও এই সাইটে কাজ করি।

    ReplyDelete

Powered by Blogger.