সোলম্যাক্স গ্লোবাল থেকে আনলিমিটেড আয় করুন | Solmax Global

সোলম্যাক্স গ্লোবাল । নেটওয়ার্ক মার্কেটিং জগতের বিস্ময়কর একটা নাম । লন্ডনভিত্তিক এই কোম্পানি ২০১৭ সালের আগস্ট মাস থেকে  যাত্রা শুরু করেছে । এখন পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে নেটওয়ার্ক জগতে সবাইকে অবাক করেই যাচ্ছে এর প্ল্যানিংয়ের মাধ্যমে । সোলম্যাক্স মূলত ইগনেটার ১০০ এর একটা অঙ্গ প্রতিষ্ঠান । এর উদ্দেশ্য হচ্ছে, এর "সদস্যদের আর্থিকভাবে শক্তিশালী করা ।"

নেটওয়ার্ক মার্কেটিং জগতে এখনো পর্যন্ত বিভিন্ন কোম্পানি এসেছে এবং সময়ের পরিক্রমায় হারিয়ে গেছে গ্রাহকের সাথে গুপ্ত প্রতারণার দ্বারা । কিন্তু সোলম্যাক্স নিত্য নতুন কৌশলের দ্বারা গ্রাহকের আর্থিক উন্নতি বৃদ্ধির সাথে সাথে এই কয়েকবছরে শতাধিক প্রজেক্টে যুক্ত হয়েছে এবং সেখান থেকে নিজেরাও বড় অংকের মুনাফা করে যাচ্ছে । বিশেষজ্ঞরা বলছেন, সোলম্যাক্সের মত শক্তিশালী পরিকল্পনা নিয়ে মার্কেটে এখনো কেউ জায়গা করতে পারেনি । যার ধারণা পাওয়া যায় ব্রিটিশ স্টক এক্সচেঞ্জে এর শেয়ারের দাম বৃদ্ধির হার দেখে । এর শুরুটা হয়েছিল ০.০১০ পাউন্ড থেকে এবং বর্তমানে এর রেট গিয়ে দাঁড়িয়েছে ০.৫৮ পাউন্ডে । এর ঊর্ধ্বগামী রেট এবং কখনোই পতন না হওয়া অবস্থান ধরে রাখায় ধারণা করা হচ্ছে ২০২১ সালের মাঝামাঝিতে এর দর গিয়ে দাঁড়াবে ৬-৮ পাউন্ডে এবং এর সদস্যরা বিরাট অংকের মুনাফা করতে যাচ্ছে ।

এবার চলুন এই সোলম্যাক্স সম্পর্কে বিস্তারিত জানা যাক - 

সম্পূর্ণ ঋণমুক্ত এবং সংস্থার নিজস্ব অর্থে পরিচালিত সোলম্যাক্সে আপনি যখন কাজ করতে চাইবেন তখন প্রথমেই জানতে হবে এর পরিচালনায় কারা রয়েছে ? কেননা, যেকোনো প্রতিষ্ঠানে যোগ দেয়ার আগে সেই কোম্পানি কাদের দ্বারা পরিচালিত হচ্ছে সেটা জানা দরকার ।

পরিচালনা পর্ষদ 

আশা করি, উপরের ছবিটা দেখে  ইতিমধ্যে আপনি সোলম্যাক্সের পরিচালনা পরিষদ সম্পর্কে জেনে ফেলেছেন । 

এবার চলুন এই কোম্পানির বিজনেস মডেল সম্পর্কে একটু জেনে নিই ।

বিজনেস প্ল্যান

এই কোম্পানির প্রথমেই রয়েছে গ্লোবাল পপুলেশান । এরপরেই রয়েছে ইগনেটার একাডেমী । এখন যদি আপনি ইগনেটার একাডেমী থেকে এসএমজি বিজনেসে প্রবেশ করেন তাহলে মার্কেটিং পার্টনারে প্রবেশ করতে হবে । আর যদি ইগনেটার পোর্টফলিওতে ঢোকেন তাহলে প্রোমোশনাল আই ১০০ এ সরাসরি প্রবেশ করবেন । 

এবার এসএমজি বিজনেস ও ইগনেটার পোর্টফলিও সম্পর্কে জানা যাক - 

এসএমজি বিজনেসঃ এটা হল মূলত আই ১০০ এর একটা নেটওয়ার্ক মার্কেটিং প্রতিষ্ঠান । যার মূল উদ্দেশ্য হল ইগনেটার ১০০ এর শেয়ার প্রোমট করা । 

ইগনেটার পোর্টফলিওঃ এখানে একজন মানুষ শেয়ার ইনভেস্ট করলে যে বিষয় ঘটে তা হল - সে যত পরিমাণ পাউন্ড বিনিয়োগ করেছে তার বিনিময়ে ইগনেটার ১০০ এর প্রতিদিনের মার্কেটিং রেট অনুযায়ী সে কোম্পানির শেয়ারের মালিক হয় এবং এই শেয়ারগুলোকে প্রতি বৃহস্পতিবার ট্রেড করে ইগনেটার ১০০ শেয়ার থেকে ইগনেটার ১০০ পোর্টফলিওতে ব্যালেন্স হিসাবে আনতে হয় যা পরবর্তী সোমবার ব্যাংক বা বিটিসি হিসাবে তুলে নেয়া যায় বা যে কোনদিন তারা চাইলে গিফট কোড হিসাবেও তুলে নিতে পারবে । 

ইগনেটার একাডেমিঃ  ইগনেটার একাডেমির ৩০ এর বেশি ভাষায় ৩০০+ কোর্স পরিচালনা করে এবং মাসিকভিত্তিতে আরও নানা কোর্স নিয়ে আসছে । এবার আপনি বলতে পারেন এই কোর্সগুলির কোন অনুমোদন রয়েছে কিনা ? অবশ্যই রয়েছে । এই কোর্সগুলি দ্য লন্ডন ল সোসাইটি, সলিসিটরস রেগুলেশন অথরিটি, আরওএসপিএ, ব্রিটিশ ইন্সটিটিউট অফ লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট এবং সিপিডি এর দ্বারা স্বীকৃত ।

স্বীকৃত প্রতিষ্ঠানসমূহ

এদের কোর্সগুলির এত ব্যাপ্তি যে এখানে আপনি ফিন্যান্সিয়াল টেকনোলজি,  আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডাটা, ফিন্যান্সিয়াল মার্কেট এবং অন্যান্য আরও যেকোনো কোর্স সম্পন্ন করে ইগনেটার একাডেমি থেকে সার্টিফিকেট পাবেন যা আপনার বিজনেস প্রোফাইল বা রেজুমে এর ওজন বৃদ্ধি করবে । 

প্রোমোশনাল আই১০০ঃ



 এখন পর্যন্ত মোট শেয়ারের ৪৯০ মিলিয়ন পরিমাণ শেয়ার মার্কেটে পাওয়া যাচ্ছে । ২০২০ সালের  জুলাই মাসে এর শেয়ারের দাম ছিল ০.২৮ পাউন্ড । আমি এই লেখার দ্বিতীয় ভাগেই এর শেয়ারের বর্তমান দাম সম্পর্কে আলোচনা করেছি । তাই এটাই বলতে চাইবো, যারা ভালো পরিমাণ মুনাফা করতে চাচ্ছেন তারা দ্রুত সোলম্যাক্সে জয়েন করুন । 

এরপর রয়েছে কোম্পানির ইকো সিস্টেম বা ধাপ । নিচের ছবি থেকে ক্রমানুযায়ী ধাপগুলি দেখে নিন । যার মাধ্যমে কোম্পানি ব্যবসায় পরিচালনা করছে ।

ইকো সিস্টেম


আই ১০০ পোর্টফলিওঃ  এতে রয়েছে ৫ টি স্লট । এগুলো হচ্ছে বিজপ্যাড, ক্রিপটোচেঞ্জ, এলাক্রিটি নেটওয়ার্ক, ইউ রেন্ট ও ইগনেটার পে । 

এছাড়াও নিচে দেখতে পাবেন কিছু এক্সটারনাল প্রজেক্ট, যেগুলির মাধ্যমে এই কোম্পানি অন্যদের থেকে আলাদা হয়েছে ।

আই১০০ পোর্টফলিও

সোলম্যাক্সের বিনিয়োগকৃত প্রতিষ্ঠান - ১

সোলম্যাক্সের বিনিয়োগকৃত প্রতিষ্ঠান - ২

উপরের কোম্পানিগুলি আপনার দৈনন্দিন জীবনে যতকিছু ব্যবহার করছেন তার সবগুলি নিয়ন্ত্রণ করছে । এর মাধ্যমে বুঝতেই পারছেন সোলম্যাক্স পরোক্ষভাবে আমাদের জীবন-যাপনের জন্য কতভাবে উপকৃত করছে । এর মাধ্যমে সোলম্যাক্স বিরাট একটা অংক আয় করছে যা তার মেম্বারদের ভেতর লেভেল অনুযায়ী সমহারে বণ্টন করছে । 

প্যাকেজঃ  সোলম্যাক্সে মোট ৮ টি প্যাকেজ রয়েছে যার সর্বনিম্ন রেট ২৫ পাউন্ড এবং সর্বোচ্চ রেট ৫০০০ পাউন্ড । নিচের ছবি থেকে প্যাকেজগুলি সম্পর্কে জানতে পারবেন ।

প্যাকেজের নাম


একাডেমি ক্রেডিটঃ এটা মূলত কিছু অনলাইন কোর্সের জন্য ব্যবহার করা হয় । এই কোর্সগুলি বাংলাদেশে দরকার হয় না কিন্তু পৃথিবীর অন্যত্র এসব ক্রেডিটগুলি কাজে লাগে । 

বোনাস ক্যাপিংঃ যারা নেটওয়ার্ক মার্কেটিংয়ে জড়িত তাদের জন্য । এর মানে হল, কেউ যদি কাউকে জয়েন করায় তাহলে ডিরেক্ট রেফার ইনকাম পাবে ১০% এবং তার দুইদিকে ১ঃ১ অনুপাতে ম্যাচিং বোনাস জমা হয় প্রতি রবিবার রাতে, এই ম্যাচিং বোনাসের পরিমাণ হল, আপনি যে প্যাকেজে জয়েন করেছেন তার ৫ গুণ ।


প্রোমোশনাল আই১০০ বিস্তারিতঃ


অপশন ১ঃ আপনি যদি প্যাকেজ কিনে প্রোমোশনাল আই১০০ পেতে চান তাহলে ২০০% সেভিং অপশন বেছে নিতে পারেন । এর দ্বারা আপনি রানিং প্রাইসের  সকল আই১০০ পাবেন । উদাহরণঃ আপনি যদি আজকে ১০০০ পাউন্ডের আইডি নেন তাহলে আজকের দিনের রেট অনুযায়ী ১০০০ পাউন্ড সমমানের শেয়ার প্রদান করবে । তবে প্রথম ১ বছরের জন্য সকল শেয়ার লক করা থাকবে । এছাড়া যখন দ্বিতীয় বছরে এই শেয়ারগুলি পদার্পণ করবে তখন সেই সময়ের রেট অনুযায়ী আপনি শেয়ার বিক্রি করে দিতে পারবেন ।

অপশন ২ঃ এটা হচ্ছে দৈনিক ১% রিটার্ন ভিত্তিতে  পরবর্তী ১০০-২০০ দিনে ক্রয়কৃত সকল শেয়ার বিক্রি করে টাকা ক্যাশ করা যাবে । এক্ষেত্রে কোম্পানি থেকে ক্রয়কৃত ৭৫% শেয়ার এবং আরও সমপরিমাণ শেয়ার প্রাপ্ত হবে । এখানে ৭৫% আপনি ক্যাশ করতে পারবেন এবং বাকি ২৫% আপনার সেভিং একাউন্টে জমা থাকবে । যা সেকেন্ডারি মার্কেটে ক্যাশ করতে পারবেন । 


চলুন উদাহরণ দিয়ে বুঝিয়ে দিচ্ছি এবং নিচের ছবিটা মন দিয়ে দেখুন -



যদি আপনি ৫০০০ পাউন্ডের ( ৫ লাখ ৭৮ হাজার টাকা ) একটা প্যাকেজ ক্রয় করেন তাহলে ১৭,৮৫৭ শেয়ার পাবেন ।  উক্ত ছবিতে শেয়ার ভ্যালু ৬ ধরে মোট দাম ধরা হয়েছে ২ লাখ ১৪ হাজারের কিছু বেশি । যা বাংলাদেশী টাকায় দাঁড়ায় ২ কোটি ৫০ লাখ টাকার বেশি । তবে এই দাম হচ্ছে ভবিষ্যৎ যা সর্বদা অনিশ্চিত । তবে বর্তমান শেয়ারের দাম হচ্ছে ০.৫৮ পাউন্ড । 

চলুন আজকের বাজার অনুযায়ী বাজার দর দেখা নেয়া যাক ( তারিখঃ ১৫ জানুয়ারি ২০২১ )

আপনি যদি ৫০০০ পাউন্ড খরচ করেন তাহলে পাচ্ছেন ১৭ হাজারের কিছু বেশি শেয়ার । 

১৭৮৫৭ শেয়ার  x ০.৫৮ পাউন্ড = ১০,৩৫৭ পাউন্ড । যা আপনার বিনিয়োগকৃত অর্থের দ্বিগুণ । তবে যেহেতু আপনি ক্রয়কৃত শেয়ার প্রথম বছরে বিক্রি করতে পারবেন না সেহেতু ধরে নেয়া যেতে পারে লাভের অংকটা বৃদ্ধি পাবে । কারণ এখন পর্যন্ত সোলম্যাক্সের শেয়ারের দাম কমেনি বরং এটা ক্রমে বৃদ্ধি পাচ্ছে । আশা করি, বুঝতে পেরেছেন ।

সোলম্যাক্স ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং পার্টনারঃ


এটা হল নেটওয়ার্ক প্লান । আপনি যদি নেটওয়ার্কিং এর মাধ্যমে টিম বানাতে চান তাহলে এখানে রয়েছে চার ধরনের ইনকাম ।  এগুলি হল, ডিরেক্ট বোনাস, টিম বোনাস, ম্যাচিং বোনাস ও র‍্যাংক অ্যান্ড রিওয়ার্ড । 


ডিরেক্ট বোনাসঃ আপনি যেকোনো একটা প্যাকেজে জয়েন করে আপনার রেফারে যদি কাউকে জয়েন করান তাহলে আপনি সেই প্যাকেজের ১০% পাবেন । যেমনঃ আপনি যদি ৫০০০ পাউন্ডে জয়েন করে একই লেভেলে কাউকে জয়েন করান তাহলে ৫০০০ এর ১০% হচ্ছে ৫০০ পাউন্ড । এভাবে যদি আপনি ৫ জনকে জয়েন করান তাহলে আপনার আয় হবে ২৫০০ পাউন্ড ।


টিম বোনাসঃ  এটাকে বাইনারি বোনাসও বলা হয় । এখানে যদি আপনার ডান ও বামে যখনই পেয়ার ম্যাচ বা সমান জুটি গঠিত হবে তখনই আপনি পেয়ে যাবেন সেই প্যাকেজের ১০% ।


ম্যাচিং বোনাসঃ এই বোনাসটা সবার জন্য নয় । ইতিপূর্বে আপনারা প্যাকেজগুলি দেখেছেন এবং সর্বশেষ চারটি প্যাকেজের নিচে এমবি বোনাস লেখা ছিল । এটাই হচ্ছে ম্যাচিং বোনাস । এগুলি হল- এলিট, প্রফেশনাল, প্রিমিয়াম, এক্সিকিউটিভ । চলুন এবার বোনাস লেভেল জানা যাক -


এখানে, 

এলিট প্যাকেজ - প্রথম লেভেলে ২০%, দ্বিতীয় লেভেলে ১৫%, তৃতীয় লেভেলে ১০%, চতুর্থ লেভেলে ৫% হারে বোনাস পাবেন । 

প্রফেশনাল প্যাকেজ - প্রথম লেভেলে ২০%, দ্বিতীয় লেভেলে ১৫%, তৃতীয় লেভেলে ১০% । 

প্রিমিয়াম প্যাকেজ - প্রথম লেভেলে ২০%, দ্বিতীয় লেভেলে ১৫% । 

এক্সিকিউটিভ প্যাকেজ - প্রথম লেভেলে ২০% হারে বোনাস পেতে থাকবেন । 

এই ইনকামে আপনি যদি কোয়ালিফাইড হতে চান তাহলে আপনাকে আপনার দুই পাশে ৫০০ পাউন্ড করে দুইটা আইডি জয়েন করাতে হবে । 

সোলম্যাক্সের বিজনেস প্ল্যানিংয়ে সর্বশেষ ইনকাম সোর্স হল লিডারশিপ র‍্যাঙ্ক বোনাস । নিচের ছবিতে মোট দশটি র‍্যাঙ্ক লেভেল রয়েছে । আর এখানে আলাদা রিওয়ার্ডের ব্যবস্থা রয়েছে । ছবি থেকে সব দেখে নিতে পারেন । 



পরিশেষে এটাই বলতে চাই যে, এখানে কেউ টাকার বিনিময়ে টাকা পাচ্ছে না । এখানে আপনি টাকা দিয়ে শেয়ার কিনে এবং শেয়ার এর বিপরীতে তার সমপরিমাণ পাউন্ড পাচ্ছেন যেটা মার্কেট রেট অনুযায়ী আসে । তাই এটা হারাম ভাবার কারণ নেই । 

আরও জানতে টেলিগ্রামে জয়েন করুন এবং নিচের ফোন নাম্বারে কথা বলুন ।

Site - https://smg.link/mahmudunnabi

Contact - 01775247500

Telegram - https://t.me/solmaxbangladesh


এত বিশাল একটা আর্টিকেল মন দিয়ে পড়ার জন্য আপনার ধৈর্যের তারিফ না করে পারছি না । ভালো থাকবেন সবাই । আল্লাহ হাফেজ !

No comments

Powered by Blogger.