বিশেষ ঘোষণাঃ ইউটিউব অ্যাডসেন্সকে ব্লগ সাইটে যুক্ত করুন খুব সহজেই । বিজ্ঞাপনের কোড বসানোর ঝামেলা নেই !

হেই কেমন আছেন সবাই ? দারুন একটা সুখবর রয়েছে আপনাদের জন্য। বলুন তো কি ব্যাপার ! আন্দাজ করতে পারার কথা না কেননা এটা সিনেমা নয় । সিনেমা হলে আপনি সহজেই ধরতে পারতেন । থাক ফাউ প্যাচাল বাদ দিয়ে আসল কথা বলি 😍

আমরা যারা ইউটিউব নিয়ে কাজ করি তাদের প্রায় সবারই একটা করে এডসেন্স অ্যাকাউন্ট রয়েছে তাইনা ? আবার একই সাথে অনেকের একটা ব্লগ এবং ইউটিউব একসাথে রয়েছে । আপনার ব্লগটা ভালো অবস্থানে রয়েছে কিন্তু বুঝতে পারছেন না কিভাবে আপনি ব্লগের জন্য আরেকটা এডসেন্স পাবেন । এখানে আবার সমস্যাও রয়েছে বেশ । নিয়ম হচ্ছে একটা পিসি থেকে ২ টা এডসেন্স না রাখা । করতে পারেন কিন্তু ঝুঁকি থেকেই যায় । তাই একটা এডসেন্সে যদি ইউটিউব এবং ব্লগ একসাথে থাকে খুউউউউউব বেশি ভালো হতো সবার জন্য তাইনা 💜

 

এখন আপনাকে যা করতে হবে সেটা হলো আপনার এডসেন্সে  লগইন করুন । তারপর সেটিংস এ চলে যান । সেখান থেকে Access & Authorization এ ক্লিক করুন । তারপর ডানদিকে দেখতে পারবেন চিত্রের মত একটা বক্স । 

 
তারপর সেখানে আপনি সেই ইমেল বসাবেন যেই মেইল এ আপনার ব্লগ রয়েছে । তারপর ইনভাইট করুন । তারপর যেখানে ইনভাইট দিয়েছেন সেই অ্যাকাউন্টে লগইন করে ইনভাইট Accepted করুন । 

এবার আপনি সেই ব্লগে প্রবেশ করুন । ব্লগ এর 
Earning এ গিয়ে দেখুন সেটা থেকে ইনকাম এর পরিস্থিতি হয়েছে কিনা । মানে সেখানে বিজ্ঞাপন বসানোর মত এরকম চিত্র দেখা যাচ্ছে কিনা । 

এখন SING UP FOR ADSENSE এ ক্লিক করুন । এরপর 


Yes, Proceed ...... এ ক্লিক করুন । এরপর আনুষঙ্গিক ধাপ শেষ করে SAVE / OK দিন।
এবার আপনার ব্লগ সাইটে প্রবেশ করে দেখুন সেখানে বিজ্ঞাপন শো করছে কিনা । 

মনে রাখুনঃ ম্যানুয়ালি আপনাকে কোন কোড বসানোর ঝামেলা করতেই হবে না । শুধু আপনার কাজ ব্লগ সাইট যুক্ত করা । বাকিটা গুগল মামা নিজেই করতে পারে। ভাগ্নেকে যদি এই সামান্য সাহায্য গুগল মামা না করতে পারতো তাহলে সে মামা হতে পারতো না । যে কিনা সব পারে এবং জানে 😉 । 

আর বিশেষ একটা অনুরোধ থাকবে সবার কাছে, কেউ কপি কন্টেন্ট দিয়ে আবেদন করতে একদমই যাবেন না । বিজ্ঞাপনতো পাবেনই না বরং গুগল মামার শাস্তি স্বরূপ সাইটটাই বিজ্ঞাপনের জন্য বাতিল করে দিবে। 

আশা করি, এই পোস্ট আপনাদের অনেক উপকারে আসবে । আর সাথে বোনাস হিসেবে আমার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে ভুলবেন না প্লিজ ।  Click Here এখানে ক্লিক করে সাবস্ক্রাইব করুন প্লিজ । 
সবাই অনেক অনেক অনেক ভালো থাকবেন আর এই পোস্ট বেশি বেশি শেয়ার করে আপনার সকল বন্ধুদের কাছে পাঠিয়ে দিন । এটা সবার উপকারে লাগবে । সবাই ভালো থাকবেন, টাটা । 

1 comment:

Powered by Blogger.