NFT BOMB থেকে কিভাবে NFT CLAIM করতে হবে ? স্টেপ বাই স্টেপ

 ধরে নিচ্ছি আপনার Metamask  ইন্সটল করা রয়েছে । যেহেতু এটা ট্রাষ্টওয়ালেটের মত  তাই সেভাবেই ইন্সটল করে নিন । না বুঝলে ইউটিউব থেকে ইন্সটল করার একটা ভিডিও দেখে স্টেপগুলি শিখে নিন । বাংলায় যথেষ্ট ভিডিও রয়েছে । 


প্রথম ধাপ 

মেটামাস্ক চালু করার পরে বা দিকে উপরে থ্রি ডট মেনু থেকে Settings ক্লিক করতে হবে । এরপর Network অপশনে যেতে হবে । নিচের ছবিগুলি খেয়াল করুন - 


এরপর নিচের ছবি দেখুন 


এরপর নিচের ছবি দেখুন 



এরপর নিচের ছবি দেখুন 




এবার উপরের ছবি যখন আসবে নিচের তথ্যগুলি বসিয়ে দিন । 

Network Name: BSC Mainnet / BSC Network / Smart Chain 

RPC Url: https://bsc-dataseed.binance.org/

Chain ID: 56

Symbol: BNB

Block Explorer URL: https://bscscan.com/ 

এই তথ্যগুলি কপি করুন এবং নেটওয়ার্কে বসিয়ে দিন । মনে রাখবেন, নেটওয়ার্ক নামটা আপনার পছন্দ মত দিতে পারেন । আমি বিএসসি মেইননেট দিয়েছি, কেউ বুঝার সুবিধার্থে বিএসসি নেটওয়ার্ক ব্যবহার করে কেউবা স্মার্ট নেটওয়ার্ক । 

এরপর SAVE করে দিন । এবার বের হয়ে Wallet অপশন সিলেক্ট করে বের হয়ে আসুন । 


দ্বিতীয় ধাপ 



আপনি যখন উপরের ছবির মত বা কাছাকাছি কোন ইন্টারফেস দেখতে পাবেন তখন উপরের মার্ক করা WALLET  ক্লিক করুন । এরপর নিচের ছবির মত  দেখতে পাবেন । 



BSC MAINNET দেখা যাচ্ছে । যদি দেখা না যায় তাহলে স্ক্রল করে নিচে আসুন এবং সিলেক্ট করে ক্লোজ করে দিন । 

এরপর নিচের ছবিতে দেখতে পাচ্ছেন BNB দেখা যাচ্ছে । ক্লিক করুন সেখানে । 


এরপর নিচে দেখতে পাচ্ছেন RECEIVE, SEND  অপশন দেখা যাচ্ছে । আপনি RECEIVE ক্লিক করে একটা ওয়ালেট পাবেন । সেই ওয়ালেটে অন্য যেকোন জায়গা থেকে ৫০ সেন্টের পরিমাণ SMART CHAIN BNB ডলার নিয়ে আসুন । NFT ক্লেইম করার জন্য আমাদের কিছু সেন্ট ফি হিসাবে Metamask কেটে নিবে তাই এই ডলার লাগবে । মাত্র ৫০ সেন্ট নিয়ে এলেই চলবে । 




তৃতীয় ধাপ 


এয়ারড্রপে দেখতে পেয়েছেন https://dapp.nftbomb.org/ লিংক দেয়া হয়েছিল । এখান থেকে লিংকটা কপি করুন । এবং মেটামাস্কের থ্রি ডট মেনু থেকে BROWSER ক্লিক করুন এবং সার্চ বক্সে লিংকটা দিয়ে সার্চ করুন । 


এরপর নিচের মত দেখতে পাবেন । 




১ নং হলুদ সাইনের উপরে লেখা রয়েছে CONNECT WALLET । যদি দেখেন সেখানে এটা লেখা নেই এবং সেখানে একটা ওয়ালেট অ্যাড্রেস ইতিমধ্যে যুক্ত হয়ে রয়েছে তাহলে আর কিছু করতে হবে না । এবং ২ নং হলুদ সাইনে দেখা যাচ্ছে CONNECT লেখা রয়েছে । এখানে ক্লিক করুন । যদি ক্লিক করার পরে CLAIM অপশন চলে আসে তাহলে ক্লেইম করে ফেলুন । মনে রাখবেন, যদি ১ নং এ অটো ওয়ালেট কানেক্ট হয় তাহলে ক্লেইম করবেন বা কানেক্ট ক্লিক করে তারপর ক্লেইম করবেন । 

CLAIM করার পরে একটা ফি চাইবে যা আপনি ইতিমধ্যে ৫০ সেন্ট ওয়ালেটে রেখে দিয়েছেন, এখান থেকে কিছু সামান্য ফি কেটে নিবে এবং সাকসেসফুল বা CLAIMED দেখা যাবে । 

এরপর আপনি যে NFT পেয়েছেন সেটা দেখবেন কিভাবে ? 


My Collection ক্লিক করুন । তারপর My assets ক্লিক করুন । নিচের ছবির মত একটা ছবি বা স্টিকার দেখা যাবে । 


দেখা যাচ্ছে এখানে একটা NFT রয়েছে । এটাই আপনার সাত রাজার ধন । যা পাওয়ার জন্য এত কাহিনী করতে হলো আপনাকে । এবার এটাকে রেখে দিন । বিক্রি করবেন না । উপরের ছবিতে যা রয়েছে সেটাই পাবেন এমন কথা নেই । আপনার ভাগ্য ভালো হলে আর স্পেশাল কিছু পেতে পারেন । এরপর জমা করে রাখুন । মার্কেটে ভালো দাম উঠলে বিক্রি করবেন । মনে রাখবেন NFT এর অনেক দাম উঠে এবং সবচেয়ে দামি ব্যাপার স্যাপার এখানে জড়িত । তাই কেউ ফুসলিয়ে কিনতে চাইলেও ছাড়বেন না । যদি আপনার কাঙ্ঘিত দাম পেয়ে যান তারপর বিক্রি করতে পারেন । 


চতুর্থ ধাপ 

আপনি যে এয়ারড্রপের মাধ্যমে এই কাজটুকু করলেন সেখানে দেখতে পেয়েছেন যে, ক্লেইম করা হয়ে গেলে তারপর Done দিতে হবে । এবার যেহেতু আপনার এটা ক্লেইম করা হয়ে গেছে । সুতরাং ডান করে দিন এবং পরের স্টেপ অনুসরন করুন । 


সমাপ্ত 

No comments

Powered by Blogger.