এয়ারড্রপে কাজ করতে চাইলে কি কি জানা দরকার ? এয়ারড্রপ শিখুন

 আপনি যদি এয়ারড্রপে কাজ করে পার্টটাইম আয় করতে চান তাহলে কিছু কিছু সেটআপ দরকার হবে । যা সম্পন্ন করার পরেই আপনি এয়ারড্রপে কাজ করার জন্য উপযুক্ত হবেন । নিচে সেগুলি দেয়া হলঃ 



সুত্রঃ গুগল 



আপনাদের জন্য প্রথম কাজঃ 

১/ একটা সাধারন facebook আইডি করুন, যেটা থেকে বিভিন্ন প্রজেক্ট শেয়ার করবেন এবং ডিলিট করা লাগবে না । আইডি করে গুগল ক্রোম থেকে লগিন করুন এবং ব্রাউজারে পাসওয়ার্ড সেভ করে রাখুন । আকাশ বাতাস নাম দিয়ে আইডি করবেন না । আপনার নিজের ফুল নাম ব্যবহার করুন ও ছবি ব্যবহার করুন । 

২/ twitter আইডি করুন এবং অন্তত দশজনকে ফলো করুন । বন্ধুরা মিলে একে অপরকে ফলো করুন । মোবাইলে টুইটার অ্যাপ ইন্সটল করে লগিন করে রাখুন । 

৩/ Medium অ্যাকাউন্ট করে রাখুন । অ্যাপ লাগবে না । গুগল ক্রম ব্রাউজারে লগিন করে সেভ করে রাখুন । যেন মিডিয়ামের কোন লিঙ্কে ক্লিক করলে সরাসরি মিডিয়াম দ্বারা প্রবেশ করে । উল্লেখ্য, মিডিয়ামে সাইনআপ করতে ভিপিএনে প্রবেশ করতে হয় প্রতিবার । তাই ভালো একটা ভিপিএন ইন্সটল করে রাখুন । আমি turbo vpn ব্যবহার করুন । ফ্রি ভিপিএন । 

৪/ Instagram অ্যাকাউন্ট করে রাখুন এবং অ্যাপ ইন্সটল করে রাখুন । ফেসবুকের আইডি দিয়েও লগিন করা যায় । তাই একবারে লগিন করে রাখুন । 

৫/ Discord অ্যাপ ইন্সটল করুন এবং সাইনআপ করুন । বিভিন্ন গ্রুপে ফলো করার জন্য এটা আমাদের লাগবে । লগিন করে রাখুন । 

৬/  LinkedIn এ সাইনআপ করে রাখুন এবং কোন রকম একটা প্রফাইল বানিয়ে রাখুন । গুগল ক্রমে পাসওয়ার্ড সেইভ করে রাখুন । যেন ক্লিক করলেই প্রবেশ করে । 

৭ / Email id লাগবে । জিমেইল বা ইয়াহুতে একটা মেইল আইডি করুন । জিমেইলে করা বেটার । 


৮ / Reddit এ অ্যাকাউন্ট করুন । কাজ না করলে ভিপিএন অন করে নিন এবং গুগল ক্রোমে অ্যাকাউন্ট লগিন করে রাখুন । অ্যাপের দরকার নেই । 


৯/ Trust Wallet অ্যাকাউন্ট করে নিবেন । Phase data নোট করে রাখবেন ।


১০/ বাংলাদেশ থেকে সরাসরি মিডিয়াম ব্যবহার করা যায় না । তাই ভিপিএন ব্যবহার করতে হবে । 

👉 Coinsniper dot net and coinsmarketcap  এই দুইটা সাইটে সাইনআপ করে পাসওয়ার্ড সেভ করে রাখুন ।


🔫 সবগুলি আইডিতে পাসওয়ার্ড সেইভ করে রাখুন । এবং সকল ইউজার নেইম ও পাসওয়ার্ড কোন নোটখাতায় লিখে রাখুন । হারিয়ে গেলে আপনিই ভোগান্তি পোহাবেন । আর কেউ নয় । 


👉 চেষ্টা করুন সবগুলিতে একই ইউজার নেইম দেয়ার জন্য । এবং পাসওয়ার্ড কোথাও লিখে রাখুন । কাজ করতে গিয়ে কিছু ভুলে গেলে মহাবিপদে পড়ে যাবেন । 

👉 ইমেইল আইডি পারলে আলাদা রাখুন । শুধু এয়ারড্রপে জয়েন করবেন এবং ডাটা আলাদা করে রাখুন । 


👉 আপাতত ১০ টা জিনিস দ্রুত রেডি করুন । কোন কিছু না বুঝলে ইউটিউবে ভিডিও দেখুন । মনে রাখবেন, কাজ করতে এসেছেন তাই অ্যাডভান্স হতে হবে । হওয়ার চেষ্টা করতে হবে । সবকিছু আপনি একাকি পারবেন সেটা নয়, কিন্তু কিছু না পারলেই ইউটিউব ও গুগলে সার্চ করার মানসিকতা তৈরি করুন । বিপদে পরলে এই দুইটা জিনিস আপনাকে এগিয়ে রাখবে । 


✊ মাথায় সেইভ করে রাখুন আপনি শিখতে এবং পারতেই এসেছেন । সময় নষ্ট করার ইচ্ছা থাকলে  বেরিয়ে যান । অহেতুক এখানে বসে থেকে লাভ নেই । 


🖐 উল্লেখিত অ্যাকাউন্টগুলি আমাদের কাজ করার জন্য লাগবেই । তাই আইডি তৈরি করে ফেলুন । এগুলি করা শেষ হলেই পরের স্টেপে আমরা কাজ শুরু করবো । মাথায় ভালো করে সেভ করে রাখুন ।এয়ারড্রপ রাস্তার বাচ্চা ছেলেরাও পারে । এটা রকেট সায়েন্স নয় । ধন্যবাদ । 


🧨 কোন ফেইক আইডি করবেন না । আপনার নিজ নামে প্রফাইল করুন । ফেইক আইডিতে অনেক কোম্পানি পেমেন্ট দেয় না ।


❌ আপনার যদি উপরের সকল আইডি থাকে তাহলে চুপ করে থাকুন পরের স্টেপের জন্য । অ্যাকাউন্ট না থাকলে তৈরি করে নিন এখুনি । অহেতুক কমেন্ট করার দরকার নেই । এরপরও আমাদের আরও আইডি করা দরকার হলে সেটা পরের বিষয় । আপাতত এগুলি করুন ।



আমরা যারা এয়ারড্রপে কাজ করি তারা প্রায় একটা সমস্যা বা কনফিউশনের মধ্যে পড়ে যায় কোথায় কোন এড্রেস দিতে হয় যেমন (BSC, Bep20, Smart chain,  ETH, Erc20) 

আজকে আমি আপনাদের এইটা নিয়ে সব সমস্যা সমাধান করে দিবো। 

আপনার আগে এইটা খেয়াল করছেন কি জানি না তবে এখন এই জিনিসটা খেয়াল করবেন। আপনারা আপনাদের Trust Wallet এর BSC যার ফুল মিনিং হলো ( BNB Smart Chain), Bep20(BSC), Smart chain, ETH, ERC20,  Matic,এই সবগুলার অ্যাড্রেস একই। আপনি চেক করে দেখতে পারেন। তার মানে আপনি যদি কোন এয়ার ড্রপে জয়েন হন এবং উপরের সব গুলোর মধ্যে যেইটাই থাকবে আপনি একটা অ্যাড্রেস দিবেন। 

 Erc-20 (etherium)

Polygon (matic) 

সবগুলি একই এড্রেস।

BSC / Smart chain সব এক। তাই একটা ওয়ালেট এড্রেস ব্যবহার করলেই চলে।

একই হলেও আলাদা ওয়ালেট থেকেই এড্রেস কপি করবেন। কেননা শিখতে হবে। 😊😊


এয়ারড্রপে কাজ করা কিংবা কাজ শেখার জন্য উপরোক্ত কাজগুলি সম্পন্ন করার মাধ্যমে প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন হবে । 


আমাদের এয়ারড্রপ চ্যানেল ফলো করুন - https://t.me/airdropandbounty360

আমাদের এয়ারড্রপ গ্রুপ - https://t.me/AirdropandbountyBangladesh

এয়ারড্রপ শেখার গ্রুপ - https://t.me/airdroplearningbd


বিঃদ্রঃ প্রতিটা গ্রুপ/চ্যানেলের পিন পোস্ট পড়ে নিবেন । সেখানে জরুরী তথ্য পিন করা থাকে । 

No comments

Powered by Blogger.