মোবাইল নাম্বার ব্যতীত কিভাবে আনলিমিটেড ইমেইল অ্যাকাউন্ট তৈরি করা যায় - ১০০% ওয়ার্কিং পদ্ধতি



অনলাইনে যারা কাজ করেন তাদের অনেকের প্রত্যাশা থাকে মোবাইল নাম্বার ছাড়াই আনলিমিটেড জিমেইল অ্যাকাউন্ট তৈরি করার পদ্ধতি শেখা । ইউটিউব ও ব্লগে নানা পদ্ধতি শেয়ার করা হয়ে থাকে যেখান থেকে অনেকেই এই কাজটা শিখিয়ে থাকে । কখনো এটা ঠিকমতো কাজ করে আবার করে না । আজকে আপনাদের দেখাবো কিভাবে আপনারা আনলিমিটেড ইমেইল বা জিমেইল আইডি তৈরি করতে পারবেন । প্রথমেই আমাদের একটা ভিপিএন দরকার হবে । যার নাম হল Hide My IP - Fast, unlimited VPN



আপনার স্মার্টফোনে এই ভিপিএন ইন্সটল করে নিতে হবে । এরপর ব্রাউজার হিস্টরি রিমুভ করে নিতে হবে । তারপর উক্ত ভিপিএন চালু করে দিতে হবে । এরপর কি কি করতে হবে ছবিতে দেখাচ্ছি । 

প্রথমেই আপনার ফোনের সেটিংস অপশনে চলে যেতে হবে । তারপর সার্চ বক্সে Accounts লিখুন । 



এবার বিভিন্ন অ্যাকাউন্টের তথ্য দেখতে পাবেন । নিচ থেকে Add Account ক্লিক করুন ।

                                                         


এবার এখানে নানা অপশন দেখা যাচ্ছে । সেখান থেকে Google এ ক্লিক করুন । 

এখন ইমেইল সাইন ইন অপশনে চলে এসেছেন । সেখান থেকে Create Account ক্লিক করুন । 




এখন ফার্স্ট নেইম ও লাস্ট নেইম টাইপ করুন । অর্থাৎ যেসব নাম ব্যবহার করে আনলিমিটেড আইডি তৈরি করতে চান সেগুলির তথ্য দিতে হবে এবং নেক্সট ক্লিক করুন । 


এখন জন্ম তারিখ ও জেন্ডার সিলেক্ট করুন এবং নেক্সট ক্লিক করুন । 


এখন আপনাকে ডিফলট কিছু মেইল অ্যাড্রেস গুগল দেখাবে । যেখান থেকে আপনি যেকোনো একটা ঠিকানা বেছে নিতে পারেন কিংবা সবুজ টিক দেয়া অপশনে ক্লিক করে আপনার পছন্দের ঠিকানা লিখে দিতে পারেন । এখানে ডিফলট ঠিকানা ব্যবহার করা হয়েছে । 


এবার পছন্দমত পাসওয়ার্ড দিন এবং নেক্সটে ক্লিক করুন । 


আপনি যদি ভিপিএন ছাড়াই এই কাজ করেন তাহলে এই অপশনে মোবাইল নাম্বার অবশ্যই দিতে হবে নয়ত অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না । তবে খেয়াল করুন নিচের দিকে স্কিপ করার অপশন রয়েছে । এখানে আমরা মোবাইল নাম্বার ব্যবহার করবো না সেজন্য স্কিপ করে নেক্সট দিয়ে চলে যাবো । 


এখন আপনার অ্যাকাউন্টের ডাটাগুলি ঠিক আছে কিনা সেই মর্মে গুগল থেকে নির্দেশিকা দেখাবে । আপনার যদি মনে হয় সব ঠিক রয়েছে তাহলে নেক্সটে ক্লিক করুন । 


এখন গুগলের টার্মস অ্যান্ড কন্ডিশনের সাথে আপনি একমত কিনা তার জন্য স্ক্রল করে নিচে এসে I Agree তে ক্লিক করুন এবং অপেক্ষা করুন । 


দেখতে পাচ্ছেন, মোবাইল নাম্বার ভেরিফিকেশন ছাড়াই আমাদের ইমেইল তৈরি করা হয়ে গেছে । 



এখন কিছু কথা বলা যাক, আপনি এই পদ্ধতিতে যত ইচ্ছা ইমেইল তৈরি করতে পারবেন । তবে মাঝে মাঝে ৩-৪ টা মেইল তৈরি করার পর আর তৈরি করতে নাও পারেন । এখানেই আপনার দক্ষতার পরিচয় দিতে হবে । সেজন্য, প্রতিবার মেইল তৈরি করার পর আপনার ব্রাউজার হিস্টরি রিমুভ করে নিন  এবং ভিপিএনের লোকেশন পরিবর্তন করে নিতে পারেন । এগুলি হচ্ছে বেসিক নির্দেশিকা । অনেকেই বলে, একটা দুইটা অ্যাকাউন্ট তৈরি করার পর আর কাজ করে না, এটা আসলে দক্ষতার অভাবে গুগল থেকে তাদের কুকিজের মাধ্যমে ধরে ফেলে । তাই তারা নতুন আইডি করতে পারে না । এছাড়াও অন্যান্য ভিপিএন ব্যবহার করেও আপনি চেষ্টা করতে পারেন তবে বেশিরভাগ সময় এটা কাজ করবে না । তাই উল্লেখিত ভিপিএন ব্যবহার করাই উত্তম । 

আরেকটা তথ্য জানা দরকার, সেটা হল, এই মেইলগুলি কতদিন ব্যবহার করা যায় ? অনেকেই দাবি করেন লং টাইম এগুলি ব্যবহার করা যায় । এটা একদম ডাহা মিথ্যা কথা । এসব মেইল কখনোই বেশিদিন ব্যবহার উপযোগী থাকে না । এগুলি তৈরি করা হয় মুলত সিপিএ ও এফিলিয়েট মার্কেটিং এর কাজে এবং অবৈধ কাজে ব্যবহার করার জন্য । যে কারণে এগুলি কয়েকবারের বেশি ব্যবহার করা হয় না । বেশিরভাগ সময় এগুলি সর্বোচ্চ ১৫-৩০ দিন ব্যবহার করা যায় । তবে আপনি যে ভিপিএন ও লোকেশন ব্যবহার করে আইডি তৈরি করবেন সেটা যদি নোট করে রাখেন এবং প্রতিবার সেই ভিপিএন চালু করে মেইলে লগইন করেন তাহলে অনেকদিন এই মেইলগুলি ব্যবহার করা যায় । 

তবে মনে রাখবেন, ভেরিফাইড মেইল এবং এরকম আনভেরিফাইড মেইলে সুযোগ সুবিধা কখনোই এক রকম হবে না । এবং এই নিয়ম ব্যবহার করে কেউ অবৈধ কাজ করলে সেজন্য পোস্টদাতা দায়ী নয় । এছাড়াও এভাবে মেইল তৈরি করে ইনকামও করা যায় । প্রতি ১০০ টা জিমেইল বিক্রি করে নুন্যতম ৪০০ টাকা থেকে ৮০০ টাকা আয় করা যায় । তবে এরচেয়ে বেশি দামেও বিক্রি করা যায় । সেটা ভিন্ন বিষয় । পরবর্তীতে এটা নিয়ে পোস্ট করা হবে । ধন্যবাদ । 

No comments

Powered by Blogger.