৫ টি বিস্ময়কর ও উপকারী ওয়েবসাইট যা আপনার চেনা উচিত

 ইন্টারনেটে ছড়িয়ে রয়েছে হাজারো ওয়েবসাইট । একেক সাইট আমাদের একেকভাবে সাহায্য করে । কোনোটা উপকারী আবার কোনোটা অপকারী । কোনোটা আমাদের বিস্ময় জাগিয়ে দেয়, আমরা চিন্তা করি, আসলেই এমন কিছু সত্যি রয়েছে কিনা ! 

Amazing Website


আজকে আপনারা জানতে যাচ্ছেন তেমনই ৫ টি ওয়েবসাইট সম্পর্কে যেগুলি আমাদের জন্য উপকারী এবং বিস্ময়কর । 

আমাদের প্রথম ওয়েবসাইটের নাম প্রিভনোট ডট কম । এই ওয়েবসাইট ব্যবহার করে যে কারো কাছে জরুরি মেসেজ পাঠাতে পারবেন । প্রাপক যখন এটা পড়ে ফেলবে তারপরেই সেটা রিমুভ হয়ে যাবে যদি প্রাপক প্রথমেই সাবধানতা অবলম্বন করে কপি করে না রাখে । যেহেতু একটা লিঙ্ক পাঠানো হয়ে থাকে তাই কোন সাধারণ মস্তিস্ক কখনই এটাকে কপি করার চিন্তা করতে পারবে না । কারণ আপনি তাকে লিঙ্ক তো পাঠাচ্ছেনই এবং সে যেকোনো সময় ক্লিক করে দেখে নিতে পারবে, এমনটাই সে ভাববে । তবে বাস্তবতা একদম ভিন্ন । মেসেজ ট্যাব কেটে দিলে এই মেসেজ ডিলিট হয়ে যাবে ।  সাইবার ওয়ার্ল্ডে এই সাইটকে কুখ্যাত বলা হয়ে থাকে কারণ কাউকে হুমকি দেয়ার জন্য এই সাইট বহুল ব্যবহৃত হয়ে থাকে । 

Privnote.com

আমাদের দ্বিতীয় সাইটের নাম ব্যাচেলর স্টাডিজ ডট কম । আপনি যদি বিদেশে পড়তে যেতে চান কিংবা কোন নির্দিষ্ট দেশের ইউনিভার্সিটির বিভিন্ন কোর্স, টিউশন ফি এবং অন্যান্য তথ্য সম্পর্কে জানতে চান তাহলে এই সাইট আপনার জন্য । আন্ডার গ্রাজুয়েট, এমবিএ, এলএলবি, পিএইচডি, মাস্টার এবং নানা রকম কোর্স সম্পর্কে জানতে পারবেন এই ওয়েবসাইটের মাধ্যমে । এতে আপনার আলাদা ওয়েবসাইটে ঘুরে এলোমেলো তথ্য খুঁজে সময় নষ্ট করতে হবে না । একটা সাইটের ভেতর পেয়ে যাবেন সকল তথ্য । 

bachelorstudies.com

আমাদের তৃতীয় সাইটের নাম ইটদিসমাচ ডট কম  । আপনি যত ধরণের ডায়েট প্ল্যানের কথা চিন্তা-ভাবনা করতে পারেন তারচেয়েও বেশি ডায়েট প্লান এখানে রয়েছে । প্রতিটা ডায়েট প্ল্যানের নাম, উপকারিতা ও উপকারিতা এবং ফুড চার্ট জানতে পারবেন । এখানে রয়েছে Keto Diet, Vegan Diet, Paleo Diet, Mediterranean Diet, Low Carb Diet, Fat Carb Diet, High Protein Diet, Gluten-Free Diet,  Alkaline Diet, Body Builder Diet, FODMAP Diet, DASH Diet, Clean Eating Diet, Carnivore Diet, Golo Diet, HCG Diet, Heart Healthy Diet, Herbalife Diet, Macrobiotic, Mayo Clinic Diet, Military Diet, Noom, South Beach Diet, Daniel Plan ছাড়াও আরও অন্তত বিশরকমের ডায়েট প্লান এখানে রয়েছে । আপনি ক্যালরি মেপে খেতে চান কিংবা নির্দিষ্ট সময়ের ভেতর কতটুকু ওজন হ্রাস করতে চাচ্ছেন সেগুলি সম্পর্কেও এখানে ফুড প্ল্যান রয়েছে । প্রয়োজনীয় তথ্য সাবমিট করে আজই দরকারি ডায়েট প্ল্যান জেনে নিন এই চমৎকার ওয়েবসাইট থেকে । 

eatthismuch.com

চতুর্থ সাইটের নাম ডিফচেকার ডট কম । আপনার বন্ধু গুরুত্বপূর্ণ এসাইনমেন্টটা কপি করছে কিনা কিংবা আপনার ব্লগের লেখা কেউ কপি করলে কতটুকু কপি করছে সেটা এই সাইটের মাধ্যমে জানতে পারবেন । যে যতই বলুক আপনার লেখা সে কপি করেনি, কিন্তু এই সাইটের মাধ্যমে সকল জারিজুরি  বেরিয়ে আসবে । কতটুকু কপি করা হয়েছে, কোথায় কোথায় পরিবর্তন হয়েছে সেগুলি ইনস্ট্যান্ট বের করে দিবে এই সাইটের বট সিস্তেম । এখান থেকে ইমেজ, পিডিএফ, এক্সেল ফাইল, ফোল্ডার কপি করা হলেও ডাটা বেরিয়ে আসবে । 

diffchecker.com

আমাদের আজকের শেষ সাইটের নাম হল ক্লাউড কনভার্ট ডট কম । অনেক সময় জরুরি ফাইলগুলি কনভার্ট করার দরকার হয় কিন্তু সঠিক কনভার্টার খুঁজে পাওয়া যায় না । কিন্তু এই সাইটের ভেতর Audio, AutoCad, Ebook, Document, Font, Image, Presentation, Spreadsheet, Vector, Video গুলির বেশিরভাগ জনপ্রিয় কনভার্ট মাধ্যমগুলি এখানে রয়েছে । আপনি বুঝতেই পারছেন এই সাইট ব্যবহার করলে আলাদা করে কোন সফটওয়্যার আপনার পিসিতে একদমই দরকার নেই । একদম ভাইরাসমুক্ত এবং নিরাপদ ফাইল পেয়ে যাবেন এই ওয়েবসাইট থেকে । 

CloudConvert.com


আপনি যদি সাইটগুলি সম্পর্কে হাতে কলমে ব্যবহার জানতে চান তাহলে নিচের ভিডিওটা দেখে নিতে পারেন যা আপনাকে সরাসরি এই সাইটগুলি সম্পর্কে প্রত্যক্ষ ব্যবহারবিধি শিখিয়ে দিবে । 



কেমন লাগলো আমাদের আজকের এই চমৎকার ৫ টি ওয়েবসাইট ? আশা করছি, আপনার প্রয়োজন পূরণ করতে কিছুটা হলেও সাহায্য করবে এগুলি । এরকম দারুণ লেখা ও ভিডিও নিয়মিত চাইলে অবশ্যই আমাদের ব্লগ এবং ইউটিউব চ্যানেল ফলো করতে ভুলবেন না । আল্লাহ হাফেজ । 

No comments

Powered by Blogger.