নতুনদের জন্য ফ্রিল্যান্সিং - কিভাবে ইনকাম শুরু করবেন ? প্রোফাইল ও গিগ তৈরি শিখুন

 ভিডিওতে দেখানো সাইটগুলিঃ  

 Site: https://tinyurl.com/bdf8w52

 Wallet: https://tinyurl.com/36wnjzbj

 Kucoin Trade:https://tinyurl.com/5n7c8ydu

আশা করি, পুরো ভিডিও দেখেছেন এবং এই ফ্রিল্যান্সিং সাইটে কাজ করতে চাইলে নিচের তথ্যগুলি জেনে রাখা ভালো । 


যেহেতু এই সাইট ফাইভারের বিকল্প হিসাবে উপস্থাপন করা হয়েছে এবং জানিয়ে রাখা হয়েছে এটা বিগিনারদের জন্য কিন্তু এটা ভাববেন না যে, কাজ জানা  ছাড়াই এখানে ইনকাম করা যাবে । 

এখানে অন্তুত ১ ডলারের কাজ পাওয়া যাবে যা ফাইভারে অন্তত ৫ ডলার হয়ে থাকে । একজন ক্লায়েন্ট হিসাবে অন্তত ১ ডলারের জব অফার করা যাবে তবে ১০% অতিরিক্ত ফি কাটবে এই সাইট কিন্তু ফ্রিল্যান্সার থেকে কোন মানি কাটা হবে না । (পরবর্তী নিয়মের আগ পর্যন্ত)

এই সাইটে পেমেন্ট করা হয় ETN (Electroneum) এর মাধ্যমে । এটা ক্রিপটো ডলার তাই সরাসরি ইটিএন ওয়ালেটে চলে যাবে । 

আপনাকে অবশ্যই মোবাইলে ইটিএন অ্যাপ প্লেস্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে । 

যেহেতু এটা ফ্রিল্যান্সিং সাইট তাই যেসব কাজগুলি আপনি ভালো পারেন তার উপর গিগ বা টাস্ক তৈরি করবেন । কোনভাবেই কপি পেস্ট করা যাবে না অন্যথায় গিগ পাবলিশ করতে পারবেন না । ভিডিওতে এই ব্যাপারে সরাসরি সতর্ক করা হয়েছে । 

প্রাথমিকভাবে সর্বোচ্চ ২ টা গিগ বা টাস্ক তৈরি করা যাবে । আপনার ইনকাম বৃদ্ধির সাথে সাথে গিগ তৈরির সুযোগ বৃদ্ধি করা হবে । 

আপনার ইনকাম সরাসরি অ্যাপে চলে যাবে যা কাজ শেষ করার পর আপনি তুলে নিতে পারবেন । যেহেতু এটা ক্রিপটো তাই বাজারের সাথে দাম উঠা-নামা করবে তাই অবশ্যই যে ওয়ালেটই ব্যবহার করেন না কেন অবশ্যই সকল ডলার ইউএসডিটি'তে কনভার্ট করে রাখবেন । 

ব্যক্তিগত সাজেশন থাকবে কুকয়েন ব্যবহার করার জন্য । যেহেতু ইটিএন এখানে লিস্টেড রয়েছে তাই এই ওয়ালেট ব্যবহার করা এবং বিন্যান্স ব্যবহার করা প্রায় একই রকম । উল্লেখ্য, বিন্যান্সে এটা লিস্টেড নেই । তবে হুবোই, প্রোবিট ও অন্যান্য ডজনখানেক ওয়ালেটে এটা লিস্টেড ।  জয়েন কুকয়েন 

ইটিএন ওয়ালেটের পাঁচ ডিজিটের পিন সেভ করে রাখবেন । ভুলে গেলে সর্বনাশ । 

ভিডিওতে আর্কিটেকচার বা সিভিল ইঞ্জিনিয়ারিং ভিত্তিক টুডি প্ল্যান ডিজাইন এর উপর প্রোফাইল ও গিগ তৈরি করে দেখানো হয়েছে । যারা অন্যান্য বিভাগে রয়েছেন সেভাবেই গিগ বানাবেন । সেজন্য সাইটের হাই প্রোফাইলদের গিগ ভিজিট করুন এবং সেখান থেকে আইডিয়া নিন । 

মূল ভিডিও



No comments

Powered by Blogger.